Travel

বিমানবন্দর থেকে বগুড়া ট্রেন ভ্রমণ ,সময়সূচী 2021, ট্রেন রুট ম্যাপ, ছুটির দিন, ভাড়া

প্রিয় শ্রোতাবন্ধুরা আশা করছি সবাই ভাল আছেন আল্লাহর রহমতে আমিও অনেক ভালো আছি। তাই আজ আমি আবারো একটি নতুন বিষয় নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আজকে আমি আপনাদের বিমানবন্দর থেকে বগুড়া যাওয়ার ট্রাকিং সময়সূচী, রুট ম্যাপ, ভাড়া এবং ছুটির দিনগুলো নিয়ে বলবো। আপনারা হয়তো জানেন বিমানবন্দর থেকে বগুড়া রেলপথের দূরত্ব 180 কিলোমিটার। তাই দূরবর্তী স্থানে ভ্রমণের জন্য অন্যান্য যানবাহন এর চেয়ে ট্রেনে যাতায়াত করাই সৃষ্ট। এখন আপনারা অবশ্যই ভাবছেন বিমানবন্দর থেকে বগুড়া রেলপথের ট্রেনের বিষয়বস্তুগুলো পাবেন কোথায়? এসবের ভাবার কোন কারণ নেই। আমি আপনাদের বিমানবন্দর থেকে বগুড়া রেল পথের সময়সূচী টিকিটের মূল্য এবং রেলপথের সঠিক তথ্য গুলো জানাবো। রেলপথের সঠিক তথ্য ও সঠিক সময় জানতে পারলে নিশ্চয় নিরাপদে ভ্রমণ করতে পারবেন।

বিমানবন্দর থেকে বগুড়া ট্রেনের সময়সূচী

বিমানবন্দর থেকে বগুড়া দুটি ট্রেন নিয়মিত চলাচল করে এই আন্তঃনগর ট্রেন দুটি যাতায়াতের জন্য অনেক নিরাপদ ও স্বাচ্ছন্দ্যবোধ। আপনারা অবশ্যই নির্দিষ্ট সময়ে ট্রেনের টিকিট নিয়ে ভ্রমণ করে যাচাই করবেন ও নিরাপদে যাবেন। রংপুর এক্সপ্রেস (771) ও লালমনি এক্সপ্রেস (751) বিমানবন্দর থেকে বগুড়া রেল পথে যযয়। এবং আন্তঃনগর ট্রেনগুলো আলাদা আলাদা সময় যাতায়াত করে। আমার সকল বন্ধুদের সুবিধার জন্য আমি বিমানবন্দর থেকে বগুড়া রেল পথের সময়সূচিও ট্রেন ছাড়ার সময় এবং গন্তব্যে পৌছানোর সময় সম্পর্কে একটি ছক দিচ্ছি থেকে আপনারা সব তথ্য সংগ্রহ করতে পারবেন।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
লালমনি এক্সপ্রেস(৭৫১) শুক্রবার ২২ঃ১২ ০৪ঃ২১
রংপুর এক্সপ্রেস (৭৭১) সোমবার ০৯ঃ৩৭ ১৫ঃ৫৪

চেক করুন > বিডি ট্রেন ট্র্যাকার: এসএমএসের মাধ্যমে  ট্রেনের অবস্থান নির্ণয় করুন

বিমানবন্দর থেকে বগুড়া ট্রেনের টিকিট মূল্য: অবশ্যই কোথাও ভ্রমণে /যাতায়াত করার সময় জানতে হবে সেখানে যাওয়ার মূল্য /ভাড়া কত? আপনাদের কি রকম আসন প্রয়োজন সে আসনের উপর নির্ভর করে টিকিটের মূল্য নির্ধারণ করা হয় । বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ দ্বারা ট্রেনের টিকিটের মূল্য নির্দিষ্ট করানো হয়েছে। যাতায়াত করলে আপনাদের নামাজের ব্যবস্থা, ঘুমানোর ব্যবস্থা, প্রয়োজনীয় খাবার ও নিরাপদ পানির ব্যবস্থা করা আছে। আপনারা অবশ্যই যে আসনে যাতায়াত করবেন সেখানেই স্বাচ্ছন্দ্যবোধ করবেন ও আপনাদের সকলের যাতায়াতের জন্য শুভকামনা জানাচ্ছি।

বিমানবন্দর থেকে বগুড়া ট্রেনের টিকিট মূল্য

অবশ্যই কোথাও ভ্রমণে /যাতায়াত করার সময় জানতে হবে সেখানে যাওয়ার মূল্য /ভাড়া কত? আপনাদের কি রকম আসন প্রয়োজন সে আসনের উপর নির্ভর করে টিকিটের মূল্য নির্ধারণ করা হয় । বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ দ্বারা ট্রেনের টিকিটের মূল্য নির্দিষ্ট করানো হয়েছে। যাতায়াত করলে আপনাদের নামাজের ব্যবস্থা, ঘুমানোর ব্যবস্থা, প্রয়োজনীয় খাবার ও নিরাপদ পানির ব্যবস্থা করা আছে। আপনারা অবশ্যই যে আসনে যাতায়াত করবেন সেখানেই স্বাচ্ছন্দ্যবোধ করবেন ও আপনাদের সকলের যাতায়াতের জন্য শুভকামনা জানাচ্ছি।

আসন ও বিভিন্ন স্থান থেকে টিকিটের মূল্য বা ভাড়ার তালিকা

আসন বিভাগ টিকেটের মূল্য (১৫%ভ্যাট)
শোভন ৩৩০ টাকা
শোভন চেয়ার ৩৯৫ টাকা
প্রথম সিট ৫২৫ টাকা
প্রথম বার্থ ৭৯০ টাকা
স্নিগ্ধা ৬৬০ টাকা
এসি সিট ৭৯০ টাকা
এসি বার্থ ১১৮০ টাকা

চেক করুন > বাংলাদেশ রেলওয়ে অনলাইনে টিকিট বুকিং সিস্টেম

 

ট্রেনের সুবিধা

বিমানবন্দর টু বগুড়া ট্রেনের সুবিধা অনেক। এই ট্রেন নিদিষ্ট সময় চলাচল করে এবং সময়ের সাথে কোনরকম গাফিলতি করেনা । ট্রেনের যাত্রীদের সুবিধার্থে এখানে আলাদা কম্পার্টমেন্ট করানো আছে ।এখানে সকল শ্রেণীর মানুষ নিরাপদে যাতায়াত করতে পারে এবং যাত্রীগণ যে রকম আসন চান সে রকম ব্যবস্থা করে দেওয়া হয় । ট্রেনের কোন রকম ঝামেলা পরিলক্ষিত হলে সেটা সমাধান করার জন্য রেল কর্তৃপক্ষ সদস্যগণ কন্ট্রোল করে । যাত্রী সুবিধার জন্য দুই ধারে আসন বসানো হয়েছে এবং রাস্তার ব্যবস্থা করছে যাতে যাত্রীগণ খুব সহজেই রাস্তা দিয়ে চলাচল করে যেতে পারে অনেক সময় দূরবর্তী স্থানে যাতায়াত করতে মালপত্র নিতে হয় এজন্য যাত্রীগণ ভোগান্তিতে পড়ে সে ভোগান্তি দূর করার জন্য মালপত্র রাখার ব্যবস্থা করানো হয়েছে এবং সেগুলো নিরাপত্তা ও কর্তৃপক্ষ সদস্যরা দেখেন।

আশা করছি আমার পোস্টে আপনাদের ভালো লাগবে ।আজকে আর নয় আবারো অন্য কোনো পোস্টে আপনাদের সাথে আমার কথা হবে এই পর্যন্ত আপনারা ভালো থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ!!

Leave a Reply

Your email address will not be published.