Technology

নগদ একাউন্ট কিভাবে খুলব? নগদ একাউন্ট থেকে পল্লী বিদ্যুৎ বিল কিভাবে দিব? নগদ একাউন্টের সুবিধা ২০২১

নিম্নোক্ত বিজ্ঞাপনে আজকে আপনি যে যে বিষয়গুলো জানবেন প্রথমত কিভাবে একাউন্ট খুলতে হবে যথাযত*167#ডিজিটাল করে নগদ একাউন্ট খোলার নিয়ম। নগদ অ্যাপস ডাউনলোড করতে হবে। ক্যাশ আউট চার্জে নগদ একাউন্ট। নগদ একাউন্টের সুবিধাবলী। পল্লী বিদ্যুতের বিল পরিশোধের নিয়ম।

নগদ একাউন্ট খোলার নিয়ম

বর্তমান যুগ তথ্য প্রযুক্তির যুগ ।তথ্যের প্রসারে আজ বিশ্ব দ্রুত এগিয়ে চলছে এর মধ্যে একটি মোবাইল ব্যাংকিং। মোবাইল ব্যাংকিং এর একটি অংশ নগদ এর সঙ্গে জড়িয়ে রয়েছে । এখন খুবই সহজ নগদ একাউন্ট খোলা ।মাত্র তিন ভাবেই নগদ একাউন্ট খোলা সম্ভব।

nagad account pic

একাউন্ট খোলার পদ্ধতি তিনটি হলো

*167#ডায়াল করে।

নগদ অ্যাপস ডাউনলোড করে অ্যাপসের মাধ্যমে এবং

এজেন্টের মাধ্যমে।

সবগুলোর মধ্যে সবচেয়ে সহজ নিয়ম *167#ডায়াল করে। *167#ডায়াল করে

নগদ একাউন্ট খোলার নিয়ম

NID কার্ড ছাড়াই (USSD) *167#ডায়াল করে নিজেই একাউন্ট খুলতে পারেন। নির্দেশাবলী:- প্রথমত *167# ডায়াল করুন। নিজের সম্মতি জানিয়ে পছন্দমত চারটি সংখ্যার ডিজিট করুন বা পিন নাম্বার সেট করুন। পূর্ববতী যে নাম্বারটি ক্লিক করেছেন পুনরায় সেই নাম্বারটি শিওর হয়ে নিন । অবশ্যই কাউকে বলবেন না পিন কোডটি কাউকে বলবেন না। আপনি যদি মুনাফা চান তাহলে এক চাপে আর যদি মুনাফা পেতে না চান তাহলে অবশ্যই 226 এখন হয়ে গেল আপনার অ্যাকাউন্ট খোলা নির্দিষ্ট সময় অনুযায়ী কনফার্মেশন মেসেজ আসবে। কিভাবে নগদ অ্যাপস ডাউনলোড করবেন:- নগদ অ্যাপস ডাউনলোড Http://play.google.com/store/apps/details? I’d=com.konasl.nagaddgl=US

 

নগদ একাউন্টে ক্যাশ আউট চার্জ নগদ একাউন্টের সুবিধা

nagad account

নগদ একাউন্ট একটি বিশ্বস্ত পন্হা । সকল প্রকার লেনদেন ও সকল ব্যবস্থা গুলি সবসময় নিরাপদ রাখার প্রচেষ্টায় থাকে ।নগদ একাউন্টি একটি সরকারি সেবা হওয়ার কারণে অন্য সকল লেনদেনের ব্যবস্থা পদ্ধতি থেকে অধিক নিরাপদ ও আলাদা । কম খরচে অনেক সেবা। অথচ বিকাশে সেন্ড মানি চার্জ নেওয়া হয় কিন্তু নগদ একাউন্টে কোন প্রকার চার্জ নেওয়া হয় না। নগদ একাউন্টে সর্বনিম্ন ক্যাশ আউট 9 টাকা 99 পয়সা। আপনি নগদ অ্যাপস বা যেকোন এজেন্ট এর মাধ্যমে ক্যাশ আউট করতে পারবেন যেকোন স্থানে ক্যাশ আউট 9 টাকা 99 পয়সা। নগর থেকে পল্লী বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম: এখন যে কোন সময় যে কোন স্থান নেই আপনি নগদ অ্যাপস এর মাধ্যমে বিল পরিশোধ করতে পারবেন। প্রথমত আপনাকে নগদ অ্যাপস খুলতে হবে। নগদ অ্যাপস এর হোমস্ক্রিন থেকে নির্বাচন করতে হবে। বিল প্রতিষ্ঠানের নাম বাছাই করে নিতে হবে। অ্যাকাউন্ট নাম্বার বা রেফারেন্স নাম্বার ব্যবহার এবং প্রয়োজনীয় সকল তথ্যাবলী টাইপ করতে হবে। কত টাকা রিচার্জ এর পরিমাণ নির্ধারণ করতে হবে এবং বিল-পে সম্পূর্ণ করার জন্য আপনার নগদ এর গোপন তিনটি ইনপুট করতে হবে উপরোক্ত সকল তথ্যাবলী যদি সঠিকভাবে অনুসরণ করা যায় তাহলে খুব সহজেই এই নিয়ম অনুযায়ী প্রতি মাসের বিল আপনি নিজে পরিশোধ করতে পারবেন ।

শেষ প্রান্তে, আমার প্রিয় শুভাকাঙ্খীরা আশাকরি আমার পোষ্ট আপনাদের ভালো লাগবে এবং আপনারা উপকৃত হবেন। যদি আমার পোস্টটি আপনাদের কাজে লেগে থাকে তাহলে আপনারা অবশ্যই অবশ্যই আমাকে কমেন্ট বক্সে জানাবেন। এই করোনা কালে নিজে সুস্থ ও নিরাপদ থাকুন এবং পরিবারকেও নিরাপদ ও সুস্থ রাখার আহবান করুন । আজ আর নয় আশা করব অন্য একদিন যেন আপনাদের কাছে নতুন পোস্ট নিয়ে আসতে পারি ।আল্লাহ হাফেজ!!

Leave a Reply

Your email address will not be published.